RINTRAH- সম্পর্কে জানুন, সম্পুর্ন বাংলাতে।

Doctor Strange in the Multiverse of Madness-rintrah

RINTRAH- সম্পর্কে জানুন, সম্পুর্ন বাংলাতে।

Doctor Strange in the Multiverse of Madness ফিল্মের Teaser Trailer এ Rintrah’r থাকার প্রমান দেখা গিয়েছে, কিন্তু অনেকেই এই Rintrah’r ব্যাপারে কিছু জানে না। আজ তাকে নিয়েই আলোচনা করবো।

Rintrah
Rintrah

ORIGIN OF RINTRAH

Rintrah’r প্রথম এ্যাপেয়ারেন্স হয়েছিলো ১৯৮৬ সালে আসা কমিক Doctor Strange vol 2 এর ইস্যু নাম্বার ৮০ তে।

Rintrah R’VAAL নামের একটি প্লানেট থেকে belong করে। Rintrah কে দেখতে পুরাতন গ্রীক সবুজ বর্ণের minotaur এর মতো দেখতে। Rintrah’r যাদুর প্রতি আগ্রহ এতো বেশি ছিলো যে, যাদুকর Enitharmon-The Weaver তার উপর impress হয়ে যায়। এরপর Enitharmon Rintrah কে সাথে করে নিয়ে আসে এবং তার শিষ্য বানিয়ে নেয় আর rintrah কে যাদুবিদ্যা শিখাতে থাকে।

এরপর Doctor Strange এর একটা লড়াইয়ের কারনে তার Cloak of Levitation টা ভেঙে যাওয়ায় সে Enitharmon এর কাছে আসে এটি মেরামত করতে। Enitharmon এটি মেরামত করার পর Rintrah কে পাঠায় এটি Doctor Strange কে দিয়ে আসতে। আর এভাবেই Rintrah’r সাথে প্রথম দেখা হয় পৃথিবীতে থাকা মহান যাদুকর Doctor Strange এর সাথে।

Rintrah যখন doctor strange এর কাছে যায় তখন সে অনেক আহত অবস্থায় ছিলো, আসলে Doctor Strange নিজেই ভুল করে একটি Alien mystic dimension খুলে ফেলেছিলো আর এই dimension থেকেই Urthona নামের একটি চরিত্র যেটি এই dimension এ রাজত্ব করে সে একটি demon দিয়ে doctor strange এর উপর হামলা করায়।

যাকে আটকানোর জন্য Doctor Strange এর দুইজন মৃত বন্ধু Morgana Blessing আর Sara Wolfe এর শরীর তার Astra form কে যুক্ত করতে বাধ্য হয়েছিলো, এতে doctor strange তার astral form এর সাহায্য নিয়ে কোনমতে সেই Demon কে হারাতে সক্ষম হলেও নিজের আসল শরীর অনেক আহত হয়। এদিকে Urthona এই সুযোগে Doctor Strange এর বাড়ি এবং বাড়ির ভিতর থাকা সবকিছুই Transportation এর মাধ্যমে নিজের প্লানেটে বা ডাইমেনশনে নিয়ে যায়।

Rintrah আহত Doctor Strange এর কাছে যেতে না যেতেই Sara Wolfe এর শরীরের ভিতর থাকা Doctor Strange এর Astral form Rintrah’r কাছে রিকোয়েস্ট করে যেনো সে তার শরীরে Astral Form টি ধারন করে। এতে Rintrah Doctor Strange এর আসল শরীরের নাজেহাল দেখে Doctor Strange কে সাহায্য করার জন্য রাজি হয়ে যায়।

এরপর Astral Form rintrah এর শরীরে প্রবেশ করে যায়। এরপর Body Rintrah’r হলেও Doctor Strange তার Astral form এর মাধ্যমে সকল ম্যাজিক স্পেল কাস্টিং করে যাচ্ছিলো। এরপর Rintrah doctor strange এর আহত শরীর কে নিয়ে Reed Richard aka Mr Fantastic এর একটি spaceship নিয়ে Urthona এর planet এর উদ্দেশ্য রওনা হয়ে যায়। Urthona’r planet এ পৌছাতে পৌছারে Doctor Strange শরীর পুরোপুরি হিল হয়ে যায়, এরপর Doctor Strange তার actuall form আর Rintrah’r শরীরে থাকা Astral form কে নিয়ে planet এ land করে।

এরপর Rintrah আর Doctor Strange মিলে Urthona কে হারিয়ে দেয় এবং Doctor Strange এর বাড়ি এবং বাড়িতে আটকে থাকা Wong এবং Topaz কে উদ্ধার করে নিয়ে আবার Earth এ ফিরে আসে। এরপর Doctor Strange Rintrah এর শরীর থেকে তার Astral form বের করে আবার নিজের মধ্যে ডুকিয়ে নেয়। এরপর Rintrah doctor strange এর সাথে অনেক সময় অব্দি থেকে যায় আর বিভিন্ন adventure এ তাকে সাহায্য করে। এরপর Rintrah তার গুরু Enitharmon এর কাছে ফিরে যায়। অনেক সময় তার গুরুর সাথে থাকার পর সে তার গুরুকে যানায় যে সে পৃথিবীতে ফেরত যেতে চায় এবং Doctor Strange এর কাছ থেকে যাদুবিদ্যা শিখতে চায়। Enitharmon তাকে যাওয়ার অনুমতি দিয়ে দেয়।

এরপর Rintrah earth এ ফিরে আসে এবং Doctor Strange এর কাছে যায় এবং Doctor Strange কে অনুরোধ করে যেন সে তাকে শিষ্য বানিয়ে নেয়। Doctor Strange রাজি হয় এবং Rintrah কে শিষ্য বানিয়ে নেয়। এরপর থেকে Rintrah doctor strange এর সাথে তার গ্রাম Greenwich এ থাকতে শুরু করে এবং যাদুবিদ্যা শিখতে থাকে।

Power & Abilities

একজন Alien Species হওয়াতে Rintrah’r superhuman Strength, Stamina, Durability, Speed সব আছে। তার মাথায় থাকা শিং গুলোকে সে নিজের উইপেন হিসেবেও ব্যবহার করতে পারে, যদিও সে এগুলাকে অতটা ব্যবহার করে না। Enitharmon আর Doctor Strange এর থেকে যাদুবিদ্যা শিখার কারনে সে অনেক ধরনের ম্যাজিকাল স্পেল কাস্টিং করতে পারে, সে dimensional travel করতে পারে, Doctor Strange এর Astral form কে নিজের মধ্যে perfectly ধারন করতে পারে যা অন্যরা সহজে পারে না। Mystical Energy Bolts ফায়ার করতে পারে, mystical force bareer বানাতে পারে। এমনকি Rintrah’r মধ্যে Potential আছে যে কোনো একদিন সে Doctor Strange আর Enitharmon এর মতো পাওয়ারফুল হওয়ার।

এটাই ছিলো Rintrah এর অরিজিন & power & Abilities।

আরো জানতে ঘুরে আসুন- https://marvel.fandom.com/wiki/Rintrah_(Earth-616)

এই ওওয়েবসাইটের অন্য লেখাগুলো পড়ুনঃ https://tuneoflife.com/blog/

Leave a Comment

%d bloggers like this: